Seminar Economics : State of Bangladesh Agriculture : Where to from Here

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ আয়োজিত "State of Bangladesh Agriculture : Where to from Here" সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত ।


 আজ বরেন্দ্র বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগে "State of Bangladesh Agriculture : Where to from Here" শীর্ষক একটি সেমিনার কাজলা ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় । উক্ত সেমিনারে অংশগ্রহণ করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক- শিক্ষার্থীবৃন্দ ।

 উক্ত সেমিনারে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। এতে সভাপতিত্ব করেন অর্থনীতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম। এই সেমিনারে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং যুক্তরাজ্যে বাংলাদেশের সাবেক হাইকমিশনার প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, আইন ও মানবাধিকার বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ আনিছুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রফেসর ড. ইলিয়াছ হেসেনসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

ড. মোহাম্মদ আলাউদ্দিন বাংলাদেশের কৃষির বর্তমান অবস্থা পর্যালোচনা করেন এবং সেই সাথে এর ভবিষ্যত অবস্থার ওপর আলোকপাত করেন । তিনি আরও বলেন যে, শুধু ফসল ভিত্তিক উন্নয়নে জোর না দিয়ে বৃহত্তর গ্রামীণ উন্নয়নের উপর বাংলাদেশের জোর দেয়া উচিত।

© Copyright 2015 Varendra University | Developed by IT Department, Varendra University.