বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাব উদ্বোধন ও নাট্য উৎসব ২০১৭

গত ০৯ অক্টোবর ২০১৭ (সোমবার) সকাল ৯.৩০ মিনিটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনেবরেন্দ্র বিশ্ববিদ্যালয় কালচারাল ক্লাব-এর শুভ  উদ্বোধন ঘোষনা করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপদেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের মাননীয় উপ- উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের মাননীয় সেক্রেটারী জেনারেল এ. কে. এম কামরুজ্জামান খান এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী।


দু’টি পর্বে বিভক্ত এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম অংশে ছিল সম্মানিত অতিথিদের মূল্যবান বক্তব্য ও দ্বিতীয় অংশে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।  
গনসংগীত, রবীন্দ্র সংগীত, নৃত্য, আধুনিক গান, কৌতুক, গীতি নাট্য, নাটক, স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ও ফ্যাশন-শো দ্বারা সাজানো ছিল দ্বিতীয় পর্বের অনুষ্ঠান মালা। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র - “চিরতারুন্য”রচনা করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার। নাটক ‘বিচ্ছিন্ন বসবাস’ রচনা করেন সুফী রহমান, পরিচালক, ইন্টার্নাল অডিট, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়।


স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটকের পরিচালক ছিলেন মোঃ রিয়াজুল ইসলাম, সম্মানিত প্রভাষক সমাজ বিজ্ঞান বিভাগ ও সমন্বয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাট্য উৎসব-২০১৭ বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কালচারাল ক্লাব। এছাড়াও স্ব-রচিত গীতিনাট্য “ডিজিটাল রাজাকার”পরিচালনা করেন মোঃ রিয়াজুল ইসলাম। গনসংগীত, রবীন্দ্র সংগীত,  আধুনিক গানের সমন্বয়ক ছিলেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক শেখ সেমন্তি এবং ব্যবসায় প্রশাসন বিভাগের এ্যাসিস্ট্যান্ট প্রফেসর কানিজ হাবিবা রুপার ধারনা ও পরিচলনায় উপস্থাপিত হয় দৃষ্টি নন্দন ফ্যাশন-শো।  বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় ও মিলনায়তন ভর্তি দর্শকের উপস্থিতিতে দ্বিতীয় পর্বেরসাংস্কৃতিক অনুষ্ঠান  প্রাণবন্ত ও উপভোগ্য হয়ে ওঠে।

 

© Copyright 2015 Varendra University | Developed by IT Department, Varendra University.