বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা শিক্ষার্থীদের অনুশীলনপত্রিকা টেইলস্কেপ-এর যাত্রা শুরু

ছবি: বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট-এর চেয়ারম্যান হাফিজুর রহমান খান বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনে পত্রিকাটির পাঠোন্মোচনের পর বক্তৃতা করছেন

 

রাজশাহীতে অবস্থিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অনুশীলন পত্রিকা টেইলস্কেপ-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। এটি বিভাগের ইনফোস্মিথস’ ল্যাবের অধীনে  প্রকাশিত শিক্ষার্থীদের একটি প্রকাশনা।
বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট-এর চেয়ারম্যান হাফিজুর রহমান খান বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনে পত্রিকাটির পাঠোন্মোচন করেন আজ ২২ নভেম্বর, বুধবার। তিনি টেইলস্কেপ-এর একটি লেখা পাঠের মাধ্যমে পত্রিকাটির আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা করেন।
এসময় তিনি বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। আর সাংবাদিকরা জাতির বিবেকরস্বরূপ। অন্যদিকে এই বিভাগের শিক্ষার্থীরা পাস করে করে দেশ ও জাতির কল্যাণে  কাজ করবে দায়িত্বশীলতার সঙ্গে।

JCMS Practice magazine TaleScape Cover
সাংবাদিকতায় পড়ার ব্যাপারে নিজের আগ্রহ প্রকাশ করে হাফিজুর রহমান খান বলেন, শিক্ষার্থীরা যাতে সংবাদপত্র, রেডিও, টেলিভিশন ও অনলাইন পত্রিকায় কাজ সম্পর্কে হাতে কলমে শিখতে পারে সেজন্য খুব শিঘ্রই বিশ্ববিদ্যালয়টির সাংবাদিকতা বিভাগে একটি আধুনিক ও পূর্ণাঙ্গ ল্যাব স্থাপন করা হবে।  
এর আগে জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর মো. মশিহুর রহমান স্বাগত বক্তব্য দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ড. এম সাইদুর রহমান খান, উপাচার্য ড. এম ওসমান গণি তালুকদার, উপ-উপাচার্য ড. নুরুল হোসেন চৌধুরী এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জেনারেল এ. কে. এম কামরুজ্জামান খান।
এছাড়াও এখানে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক মো: শামীম আহসান পারভেজ, বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর, বিভাগের শিক্ষক আমিনুল ইসলাম, সালমা জান্নাত ঊর্মি ও বিভিন্ন সেমেস্টারের শিক্ষার্থী।
ইনফোস্মিথস’ ল্যাবে শিক্ষার্থীরা বিভিন্ন গ্রুপের অধীনে বিভিন্ন বিষয়ে সৃজনশীল লেখা, উদ্ভাবনী কর্মকা-, ডকুমেন্টরি ও চলচ্চিত্র নির্মাণ এবং সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করে থাকে। টেইলস্কেপ পত্রিকাটি বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনের (এক্সটেনশন) ৩০২ নম্বর কক্ষে অবস্থিত বিভাগের ল্যাবে পাওয়া যাবে।

 

 

 

 

 

ছবি-২: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড

মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অনুশীলন পত্রিকা টেইলস্কেপ-এর প্রচ্ছদ।

© Copyright 2015 Varendra University | Developed by IT Department, Varendra University.