বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুইডেনে উচ্চশিক্ষার উপর সেমিনার অনুষ্ঠিত


গত ০৮ জানুয়ারী ২০১৮  সকাল ১১টায় কাজলা ক্যাম্পাসে সুইডেনে উচ্চশিক্ষার উপর একটি সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারের বিষয়বস্তু উপস্থাপন করেন সুইডেনের শভদে বিশ্ববিদ্যালয়ের (Skovde University) মলিকিউলার বায়োলজীর প্রফেসর ড. আবুল মন্ডল।
শভদে বিশ্ববিদ্যালয়ের (Skovde University) শিক্ষার মান, শিক্ষার পরিবেশ, অনুষদসমূহ, শিক্ষার্থীদের আবাসন, টিউশন ফি, সেখানে পড়তে যাবার পদ্ধতি ইত্যাদি বিষয় নিয়ে বিশদ আলোচনা করেন প্রফেসর ড. আবুল মন্ডল। সেমিনারে উপস্থিত শিক্ষার্থী, নবীন ও প্রবীণ শিক্ষকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। সুইডেনের এই শভদে বিশ্ববিদ্যালয়ের (Skovde University) সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগের লিংক প্রোগ্রাম এবং “Study Abroad” ব্যবস্থা  রয়েছে যার মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীগণ সুইডেনে উচ্চশিক্ষার সুযোগ ভোগ করে আসছে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাথেও “Study Abroad” শীর্ষক অনুরূপ ব্যবস্থা চালু করার ব্যাপারে পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপদেষ্টা  প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, মাননীয় উপাচার্য  প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, এবং মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী।
সেমিনার শেষে প্রফেসর ড. আবুল মন্ডলসহ আরো দু’জন অতিথির হাতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্মারক উপহার তুলে দেওয়া হয়।

© Copyright 2015 Varendra University | Developed by IT Department, Varendra University.