বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বার্ষিক বনভোজন, নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উৎযাপন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্প্রিং-২০১৮ সেমিস্টারে ভর্তি হওয়া প্রায় ৭০০ জন নতুন শিক্ষার্থীদের জন্য আজ রোববার ২৮ জানুয়ারি ২০১৮ তারিখে রাজশাহী শহরের উপকন্ঠে খড়খড়িতে অবস্থিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের জন্য নির্ধারিত স্থানে এক জাঁকজমপূর্ণ ওরিয়েন্টশন অনুষ্ঠানের আয়োজন করা হয়।  একই সাথে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে অনুষ্ঠিত হয়  বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনটি পর্বে বিভক্ত এই অনুষ্ঠানে প্রথম অংশে ছিল সম্মানিত অতিথিদের মূল্যবান বক্তব্য ও দ্বিতীয় অংশে ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিচালনা ও অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং তৃতীয় পর্বে ছিল ঢাকা থেকে আগত শিলপী কোনাল ও রিংকুর গান।  বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় দেশাত্মবোধক গান, গনসংগীত, নৃত্য, আধুনিক গান, কৌতুক, গীতি নাট্য, সুর নাট্য, ফ্যাশন-শো ইত্যাদি । দেশাত্মবোধক গান, গনসংগীত, নৃত্য, আধুনিক গানের সমন্বয়ক ছিলেন সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শেখ সেমন্তী। সুর-নাট্য ও গীতি নাট্য’র  সমন্বয়ক ছিলেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ রিয়াজুল ইসলাম এবং দৃষ্টি নন্দন ফ্যাশন-শো’র ধারনা ও পরিচলনায় ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কানিজ হাবিবা রুপা, রাবিতা রেজওয়ানা, প্রভাষক আইন ও মানবাধিকার বিভাগ, নাজনীন সুলতানা, প্রভাষক, অর্থনীতি বিভাগ এবং তানভীর, শিক্ষার্থী, ব্যবসায় প্রশাসন বিভাগ।


অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপদেষ্টা প্রফেসর ড. এম.সাইদুর রহমান খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান এবং অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম.আব্দুস সোবহান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এ.কে.এম. কামরুজ্জামান খান, (সেক্রেটারি জেনারেল, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট), মোহাম্মদ আলী দ্বীন (সদস্য, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট) এবং কামরুন রহমান খান (সদস্য, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট), বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী, আর.ডি.এর. চেয়ারম্যান বিশিষ্ট মুক্তিযোদ্ধা জনাব বজলার রহমান ও সকল অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ । এছাড়াও আমন্ত্রিত বরেণ্য অতিথিগণ উপস্থিত ছিলেন।
বিভিন্ন পর্বের অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মো: রিয়াজুল ইসলাম, নাজনীন সুলতানা, সাবা, তানভীর, ইশরাত রিয়া এবং সৌরভ চৌধুরী শুভ্র।

© Copyright 2015 Varendra University | Developed by IT Department, Varendra University.