বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ন্যাশনাল ইয়ুথ স্যোসিয়াল লিডারশীপ ট্রেনিং শীর্ষক ওরিন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

গত ২৩ অক্টোবর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনের সেমিনার কক্ষে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সেন্টার ন্যাশনাল ইয়ুথ স্যোসিয়াল লিডারশীপ ট্রেনিং শীর্ষক এক ওরিন্টেশন প্রোগ্রামের আয়োজন করে। ক্যারিয়ার সেন্টার এর কো-অর্ডিনেটর ড. মো. কামরুজ্জামানের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান। উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সেক্রেটারি জেনারেল জনাব এ কে এম কামরুজ্জামান খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. তারিক সাইফুল ইসলামসহ বিভিন্ন বিভাগের প্রধান ও কো-অর্ডিনেটর। আরও উপস্থিত ছিলেন বেসরকারী সংস্থা রূপান্তর থেকে মনিটরিং ও ইভাল্যুয়েশন অফিসার এর ফাহমিদ আহমেদ  খান এবং প্রোগ্রাম কো-অর্ডিনেটর রওনক বর্মনসহ প্রশিক্ষণার্থী ও ট্রেনারগণ। 

ওরিন্টেশন প্রোগ্রামে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান বলেন, ‘সমাজে অবদান রাখা, গ্রহনযোগ্যতা বৃদ্ধি এবং নেতৃত্ব বিকাশের জন্য দক্ষ হওয়া প্রয়োজন। আর দক্ষতা বৃদ্ধির জন্য খুব বিশেষভাবে প্রয়োজন ভাষা ও কম্পিউটার জ্ঞান। আর সে লক্ষ্যেই বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সেন্টারের সৃষ্টি।’ ক্যারিয়ার সেন্টারের এ আয়োজনকে তিনি সাধুবাদ জানানোর পাশাপাশি জাপানি ভাষা শিক্ষার উল্লেখযোগ্য দিকগুলো তুলে ধরেন। 

অনুষ্ঠানের শুরুতে কো-অর্ডিনেটর ড. মো. কামরুজ্জামান ক্যারিয়ার সেন্টার এবং ইয়ুথ স্যোসিয়াল লিডারশীপ ট্রেনিং এর উপর প্রেজেন্টেশনের মাধ্যমে বিস্তারিত বর্ণনা দেন। এরপর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান ছাত্রছাত্রীদের বিভিন্ন ধরনের অর্জন এবং সম্ভাবনা  নিয়ে কথা বলেন।  

উল্লেখ্য যে, গত  ২৮  আগস্ট ২০১৯ বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও বেসরকারি সংস্থা রূপান্তরের মধ্যে ইউএসএআইডি এর অর্থায়নে ইয়্যুথ স্যোসাল লিডারশিপ ট্রেনিং শীর্ষক একটি চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত চুক্তি অনুসারেই রূপান্তর যুক্তরাষ্ট্রের দুটি বিখ্যাত বিশ্ববিদ্যালয় নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় ও শিকাগো বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের স্যোসাল লিডারশিপ এর উপর ট্রেনিং দিচ্ছে।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.