বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

১৯৭১ সালের ১৪ই ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয়ের প্রাক্কালে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসর রাজাকার, আল বদর, আল শামস বাহিনী জাতির শ্রেষ্ঠ সন্তানদের চোখ বেঁধে বাড়ি থেকে ধরে নিয়ে তাদের হত্যা করে।

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। সেই উপলক্ষ্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় সকাল ৯ টায় প্রভাত ফেরি বের করে। বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবন থেকে শুরু করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেইন গেট হয়ে বুদ্ধিজীবী স্মৃতিফলক ও শহিদ মিনারে পুষ্পাঞ্জলী অর্পণের মধ্যে দিয়ে শেষ হয়। পুষ্পাঞ্জলী অর্পণ করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, ট্রেজারার প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম, রেজিস্ট্রার ড. মো মহিউদ্দীন ও ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. মতিউর রহমান।


এছাড়াও উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর শহিদুর রহমান, শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন কমিটির অহবায়ক, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মো. আকরাম হোসেন,  সমাজবিজ্ঞান বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. সিদ্দিকুর রহমান, ফার্মেসী বিভাগের কো-অর্ডিনেটর  প্রফেসর ড. একরামুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। পুষ্পাঞ্জলী অর্পণ শেষে সকলেই এক মিনিট নিরাবতা পালনের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.