বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের ক্ষণগণনা কার্যক্রমের শুভ উদ্বোধনে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপনের ক্ষণগণনা গত ১০ জানুয়ারি, ২০২০ সারাদেশে শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে বিকালে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে মুজিব বর্ষের কাউন্টডাউন আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর প্রতিটি জেলা, উপজেলা ও সকল পাবলিক প্লেসে একইসঙ্গে কাউন্টডাউন শুরু হয়। সারা দেশের ১২টি সিটি কর্পোরেশনের ২৮টি পয়েন্টে, বিভাগীয় শহরগুলো, ৫৩ জেলা ও দুই উপজেলা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীতে মোট ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে ১৯৭২ সালের এই দিনে স্বাধীন স্বদেশের বুকে ফিরে আসেন।  যেহেতু ১০ জানুয়ারি ঐতিহাসিক দিন, তাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন এই ঐতিহাসিক দিনই বেছে নেয়া হয়েছে। 
তারই ধারাবাহিকতায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয় গতকাল ১০ জানুয়ারি রাজশাহী সিটি কর্পোরেশন আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের ক্ষণগণনা কার্যক্রম উদ্বোধনকে তরান্বিত করতে আনন্দ  শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি স্টেশন রোডে অবস্থিত বিবিএ ভবন থেকে যাত্রা শুরু করে সিটি কর্পোরেশনের মূল ফটকে গিয়ে শেষ হয়। সেখানে ক্ষণগণনা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে সকলে অংশ নেয়। উদ্বোধন অনুষ্ঠানে অংশ গ্রহন করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান। শোভাযাত্রায় অংশ গ্রহন করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার,  রেজিস্ট্রার ড. মো মহিউদ্দীন, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. শেখ মতিউর রহমান, ফার্মেসী বিভাগের কো-অর্ডিনেটর  প্রফেসর ড. একরামুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান ড. হাবিবুল্লাহসহ বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর,  প্রধান,  শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.