বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভার্চুয়াল টেক কার্নিভাল-২০২০ এর সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত

গত ৫ ডিসেম্বর ২০২০ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক আয়োজিত ভার্চুয়াল টেক কার্নিভাল-২০২০ এর সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। গত ২৯ নভেম্বর শুরু হওয়া ৬ দিনব্যাপী ভার্চুয়াল কার্নিভাল ২০২০ শেষ হয় গত ৪ ডিসেম্বর। ডিজাইন কনটেস্ট, আইডিয়া কনটেস্ট, প্রোজেক্ট  প্রেজেন্টেশান, প্রোগ্রামিং কনটেস্ট ও গেমিং কনটেস্ট এর মত মোট ৬টি ইভেন্টে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের উল্লেখযোগ্য শিক্ষার্থী অংশগ্রহণ করে। 
ডিজাইন কনটেস্টে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের(৭ম সেমিস্টার) তন্ময় সরকার বিজয়ী হয়। আইডিয়া কনটেস্টে বিজয়ী হয় সিএসই বিভাগের(৫ম সেমিস্টার) রিফাত আমিন রিয়া ও মোঃ মাহমুদুল হাসান। প্রোজেক্ট প্রেজেন্টেশনে সিএসই বিভাগের(১০ম সেমিস্টার) গোলাম রাব্বানী(সফটওয়্যার ক্যাটাগরি) ও সিএসই বিভাগের(৬ষ্ঠ সেমিস্টার) শাকির আহমেদ শুভ ও তার দল(হার্ডওয়্যার ক্যাটাগরি) বিজয়ী হয়। কলেজ পর্যায় প্রোগ্রামিং কনটেস্টে চট্টগ্রামের সরকারি হাজি মোহাম্মদ মহসীন কলেজ অগাস্ত দীপ নিলয় বিজয়ী হয়। আন্ত বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রোগ্রামিং কনটেস্টে বিজয়ী হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান। গেমিং কনটেস্টে বিজয়ী হয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের(৫ম সেমিস্টার) মোঃ মাহফুজুর রহমান(Valorant) ও তার দল এবং রুয়েটের মুসফিক অর্ণব(PUBG) ও তার দল। কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় আইসিটি অলিম্পিয়াড। সেখানে বিজয়ী হয় বনপাড়া ডিগ্রি কলেজের সোহানুর রহমান। আন্ত বিশ্ববিদ্যালয় পর্যায়েও আয়োজন করা হয় আইসিটি অলিম্পিয়াড। বিজয়ী হয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী সামিতা সেরাজ। বিজয়ীদের প্রত্যেককেই সার্টিফিকেট ও বিভিন্ন মূল্য মানের পুরুস্কার প্রদান করা হয়। 
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন এবং সিএসই বিভাগের প্রধান প্রফেসর ড. এম শহীদ উজ জামানের সভাপতিত্বে ভার্চুয়াল টেক কার্নিভাল ২০২০ এর সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান। উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম এবং  ভারপ্রাপ্ত উপ-উপাচার্য প্রফেসর শহিদুর রহমানসহ বিভাগের অন্যান্য শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর জনাব প্রফেসর ড. খাদেমুল ইসলাম মোল্যা।

প্রধান অতিথি জনাব হাফিজুর রহমান খান বলেন, ‘বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের যে কোন আয়োজনে যুক্ত থাকতে পেরে আমি আনন্দ পাই। সিএসই বিভাগ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়কে এক অন্য রকম উচ্চতায় নিয়ে গেছে।’ তিনি ভার্চুয়াল টেক কার্নিভাল-২০২০ এর বিজয়ীদের অভিনন্দন জানান। 

পরিশেষে অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. এম শহীদ উজ জামান সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভার্চুয়াল টেক কার্নিভাল ২০২০ এর সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। 

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.