ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. তারিক সাইফুল ইসলামের মৃত্যুতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শোক

আমরা গভীর দুঃখ ও বেদনার সাথে জানাচ্ছি যে, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম গত কাল (২ মার্চ) রাত ১১ টা ৩০ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর এই আকস্মিক মৃত্যুতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় পরিবার গভীর শোক প্রকাশ করছে।
প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের দায়িত্বও তিনি পালন করছিলেন। এছাড়া গত প্রায় এক বছর যাবত তিনি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্বে ছিলেন।
খ্যাতিমান অর্থনীতিবিদ প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম ১৯৬৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে যোগদানের মাধ্যমে অধ্যাপনা জীবন শুরু করেন। দীর্ঘ ৪৫ বছর অধ্যাপনা শেষে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন। কানাডার আলবার্টা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত কৃষি ও উন্নয়ন অর্থনীতি বিশেষজ্ঞ প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম দেশে-বিদেশের বিভিন্ন জার্নালে ২২টি গবেষণা প্রবন্ধ প্রকাশ করেছেন।
তাঁর মৃত্যুতে আমরা এমন একজন মেধাবী অধ্যাপক, বিশিষ্ট অর্থনীতিবিদ ও নিষ্ঠাবান গবেষককে  হারালাম যা দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য, কোষাধ্যক্ষ ও অর্থনীতি বিভাগের সভাপতি থাকাকালে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার পরিবেশ উন্নত করার ক্ষেত্রে আন্তরিকভাবে সক্রিয় ভূমিকা রেখেছেন যা বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
আমরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.