বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস: স্বর্ণপদক জিতলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিয়া সুলতানা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ কুস্তিতে স্বর্ণপদক অর্জন করেছেন রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী রেজিয়া সুলতানা।
দেশের সবচেয়ে বড় খেলার আসরে স্বর্ণপদক অর্জন করায় বেশ আনন্দিত রেজিয়া সুলতানা। তিনি বলেন, ‘বাংলাদেশের সব  চেয়ে বড়  খেলার আসরে পদক অর্জন আসলেই আনন্দের বিষয়। তাও যদি সেটা হয় স্বর্ণ পদক । আমি ৫৭কেজি ওয়েটে কুস্তি খেলেছি। আমার ওয়েটে ১৫জন ছিল। আমি অনেক জেলা, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যকে হারিয়ে প্রথম হয়েছি। আমি স্বর্ণ পদক পেয়ে  বেশ আনন্দিত হয়েছি কারণ আমি প্রথম হওয়ার ধারাবাহিকতাটাও অক্ষুণœ রাখতে পেরেছি।’
রেজিয়া ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ প্রতিযোগিতায় বিভিন্ন পর্যায়ে প্রায় ১৫২ জন প্রতিযোগির মধ্যে ৫৭ কেজি ভাগে স্বর্নপদক অর্জন করে। ফাইনাল প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়  শেখ রাসেল স্কেটিং স্টেডিয়ামে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এর সম্মানিত সাধারন সম্পাদক জনাব হুমায়ুন কবির, কুস্তি  ফেডারেশন এর সম্মানিত সহ-সভাপতি জনাব কুদ্দুস খান,  মেজর প্রশান্ত খান ও সদস্য জনাব খলিলুর রহমান।  রেজিয়া সুলতানার এই অনন্য অর্জনে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.