বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ কর্তৃক আয়োজিত ওয়েবিনার "Career Counselling for Pharmacy Students: Job Opportunities, Facing a Job Interview, CV, Cover Letter and Email Writing Tips" অনুষ্ঠিত

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ গত ১ লা মে, ২০২১ আয়োজন করে একটি বিষয়ভিত্তিক ওয়েবিনার "Career Counselling for Pharmacy Students: Job Opportunities, Facing a Job Interview, CV, Cover Letter and Email Writing Tips"। উক্ত ওয়েবিনারে গেস্ট অফ অনার এন্ড স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সন্মানিত রেজিস্ট্রার মহোদয় ড. মোঃ মহিউদ্দিন। ওয়েবিনারে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ আবু জাফর সাদেক, যিনি বর্তমানে ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মার্কেটিং ম্যানেজার হিসেবে কর্মরত আছেন এবং অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন ফার্মেসি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. তারান্নুম নাজ। এছাড়াও উপস্থিত ছিলেন ফার্মেসি বিভাগের শিক্ষকমণ্ডলী এবং শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটি মাইক্রোসফট টিমস সফটওয়্যার এর মাধ্যমে অনুষ্ঠিত হয় এবং ফার্মেসি বিভাগের অফিশিয়াল ফেসবুক পেজে সরাসরি লাইভের মাধ্যমে প্রচারিত হয়। 
অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ফার্মেসি বিভাগের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী এফ. এন. রোজমা অর্থী এবং ৩য় সেমিস্টারের শিক্ষার্থী ইয়াসিন আলী মিলন। অনুষ্ঠানের শুরুতেই বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এবং ফার্মেসি বিভাগের কার্যক্রম সংক্রান্ত একটি ভিডিও প্রেজেন্টেশন উপস্থাপন করেন বিভাগের লেকচারার এবং বর্তমানে ফার্মা বি ক্লাবের ট্রেজারার শাম্মি আক্তার। পরবর্তীতে ড. মোঃ মহিউদ্দিন তার সুদীর্ঘ কর্মজীবনের আলোকে বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন তথ্যবহুল বক্তব্যের মাধ্যমে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের এই বিষয়ভিত্তিক সেমিনারের মাধ্যমে সফলকাম হওয়ার আশাবাদ ব্যাক্ত করেন। ওয়েবিনারের মূল আলোচক ড. মোঃ আবু জাফর সাদেক তার তথ্যবহুল এবং সচিত্র প্রেজেন্টেশন এর মাধ্যমে তার গঠনমূলক বক্তব্য উপস্থাপন করেন এবং বক্তব্যের বিভিন্ন ধাপে শিক্ষার্থীদের সাথে প্রশ্ন-উত্তরের মাধ্যমে তাদের ভবিষ্যৎ পরিকল্পনা, সিভি তৈরি এবং নিজদেরকে সুন্দর ভাবে গড়ে তোলার জন্য বিভিন্ন দিক নির্দেশনা দেন। 
অবশেষে ফার্মেসি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. তারান্নুম নাজ বিভাগের পক্ষ থেকে ওয়েবিনারের মূল আলোচক ড. মোঃ আবু জাফর সাদেক কে ভার্চুয়াল ক্রেস্ট প্রদানের মাধ্যমে সন্মানিত করেন, এবং খুব শীঘ্রই ক্রেস্টটি তার নিকট পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন। পরবর্তীতে প্রফেসর ড. তারান্নুম নাজ বিভাগের ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম সেমিস্টারের শিক্ষার্থীদের জন্য সিভি তৈরি প্রতিযোগিতার ঘোষণা করেন এবং অনুষ্ঠানটি সফল করার জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষনা করেন। ওয়েবিনারটি সফলভাবে আয়োজনে কাজ করেন বিভাগের ফার্মা বি ক্লাব এবং এস.কিউ.সি. নামক দুইটি সংগঠনের শিক্ষার্থীবৃন্দ এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিভাগের স্কিল ডেভোলোপমেন্ট কমিটির সদস্য লেকচারার জোত্যির্ময় বর্মণ এবং নুজহাত তাসনিম আমীন।

 

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.