বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতীয় বাজেট পর্যালোচনা ২০২১-২২ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

গত ২৪ জুন বৃহস্পতিবার বরেন্দ্র বিশ্ববিদ্যালয়য়ের অর্থনীতি বিভাগে “জাতীয় বাজেট পর্যালোচনা ২০২১-২২” শীর্ষক একটি ওয়েবিনার মাইক্রোসফট টিমস-এ অনুষ্ঠিত হয়। অনলাইন এই আলোচনায় অংশগ্রহণ করেন অর্থনীতি বিভাগের সম্মানিত শিক্ষকমন্ডলী এবং সকল সেমিস্টারের শিক্ষার্থীরা। সভাপতিত্ব করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়য়ের  অর্থনীতি বিভাগের সম্মানিত কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ ইলিয়াছ হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবীদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়য়ের  অর্থনীতি বিভাগের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আব্দুল ওয়াদুদ। আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়য়ের  অর্থনীতি বিভাগের সম্মানিত সহযোগী অধ্যাপক ড. মোঃ ফরিদ উদ্দীন খান এবং সহযোগী অধ্যাপক মোঃ সেলিম রেজা। 
অনুষ্ঠানটির উপস্থাপন ও স্বাগত বক্তব্য প্রদান করেন বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক মোঃ রাকিবুল ইসলাম। ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটটি সংক্ষেপে উপস্থাপন করেন বিভাগের প্রভাষক নাজনীন সুলতানা। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সামাজিক নিরাপত্তা বলয়ে বাজেটের প্রভাব নিয়ে আলোচনা করেন বিভাগের সহকারি অধ্যাপক নাসরিন ইসলাম। বাংলাদেশের শিল্প ও বাণিজ্যের উপর ২০২১-২২ সালের বাজেটের প্রভাব ব্যাখ্যা করেন সহকারি অধ্যাপক মোঃ আতাউল গনি ওসমানী। আমন্ত্রিত অতিথিদের মধ্যে ড. মোঃ ফরিদ উদ্দীন খান এবং মোঃ সেলিম রেজা এবারের বাজেটের বিভিন্ন সমস্যা ও কম গুরুত্বপ্রাপ্ত খাতসমূহ সম্পর্কে আলোচনা করেন। শিক্ষার্থীদের বাজেট বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন বিভাগের শিক্ষকমন্ডলী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ। 
প্রধান অতিথি মহোদয় তার বক্তব্যে দেশের উৎপাদন, সেবা ও হাউজহোল্ড সেক্টরের বিভিন্ন বিষয়ে বাজেটে সুস্পষ্ট দিক নির্দেশনার ব্যাপারে মন্তব্য করেন। সবশেষে, অনুষ্ঠানের সভাপতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ ইলিয়াছ হোসেন তাঁর সমাপনী বক্তব্য প্রদান করেন । প্রস্তাবিত বাজেটের সাফল্য কামনা এবং উপস্থিত সকলকে ধন্যবাদ প্রদানের মাধ্যমে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.