প্রিন্সেস ডায়ানা অ্যাওয়ার্ড অর্জনের জন্য বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র সরকার তানভীর আহমেদকে অভিনন্দন জ্ঞাপন

১১ জুলাই, ২০২১ রোজ রবিবার, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে একটি অনলাইন অনুষ্ঠানে প্রিন্সেস ডায়ানা অ্যাওয়ার্ড অর্জনের জন্য এই বিভাগের প্রাক্তন ছাত্র সরকার তানভীর আহমেদকে অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে। অনলাইন এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন অর্থনীতি বিভাগের সম্মানিত শিক্ষকমন্ডলী এবং সকল সেমিস্টারের শিক্ষার্থীরা। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনীতি বিভাগ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ ইলিয়াছ হোসেন। 
সরকার তানভীর আহমেদ ২০১৬ সালের স্প্রিং সেমিস্টারে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে বিএসএস (স্নাতক) কোর্সে ভর্তি হয় এবং ২০২০ সালে বিএসএস ড্রিগী শেষ করে একই বিভাগ থেকে ২০২১ সালে এমএসএস (মাস্টার্স) সম্পন্ন করে। গত ২৮ জুন, ২০২১ তারিখে, সামাজিক পরিবর্তনের দৃষ্টিভঙ্গিতে প্রতিষ্ঠিত সরকার তানভীর আহমেদ তাঁর সমাজসেবী প্রতিষ্ঠান ইয়ুথ পার্লামেন্টের মাধ্যমে বিভিন্ন সামাজিক কর্মকান্ড ও সংসদীয় পদ্ধতি (প্রতীকী) চর্চার মাধ্যমে তরুণ নেতৃত্ব উন্নয়নে কাজ করার জন্য ২০২১ সালে “দ্যি ডায়ানা অ্যাওয়ার্ড” অর্জন করেছেন। গত ২০ বছর ধরে ব্রিটিশ যুবরাজ চার্লসের প্রথম স্ত্রী- প্রিন্সেস ডায়ানা স্মরণে সমাজসেবায় যুক্ত তরুণদের দেওয়া হয় এই অ্যাওয়ার্ড। এ বছর বাংলাদেশের ১৯ জন তরুণ তাঁদের নিজ নিজ কাজের স্বীকৃতিস্বরুপ এই অ্যাওয়ার্ডটি পেয়েছেন।
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এই অনুষ্ঠানটির শুরুতে উপাস্থাপক মোঃ সাফায়েত হোসেন বিভাগের পক্ষ থেকে সরকার তানভীর আহমেদকে অভিনন্দন জ্ঞাপন করেন এবং সরকার তানভির আহমেদকে প্রিন্সেস ডায়না অ্যাওয়ার্ড অর্জনের অভিজ্ঞতা শেয়ার করার অনুরোধ করেন। সরকার তানভির আহমেদ তাঁর বক্তব্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হিসাবে এ বিভাগের সাথে তাঁর বহুমুখী সম্পর্ক, ইয়ুথ লিডারশিপ তৈরি এবং প্রিন্সেস ডায়ানা অ্যাওয়ার্ড প্রাপ্তির অভিজ্ঞতা হিসাবে তাঁর সংগঠন ইয়ুথ পার্লামেন্টের বিভিন্ন গঠনমূলক কাজ সাবার সামনে তুলে ধরেন। 
এরপর সরকার তানভীর আহমেদকে তাঁর এই অর্জনের জন্য অভিনন্দন জ্ঞাপনমূলক বক্তব্য প্রদান করেন যথাক্রমে, বিভাগের সহকারি অধ্যাপক নাসরিন ইসলাম,  সহকারি অধ্যাপক মোঃ আতাউল গনি ওসমানী, সহকারি অধ্যাপক মোঃ রাকিবুল ইসলাম এবং প্রভাষক নাজনীন সুলতানা। অতঃপর সরকার তানভীর আহমেদ উপস্থিত বর্তমান শিক্ষার্থীদের সাথে প্রিন্সেস ডায়ানা অ্যাওয়ার্ডসহ বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রম বিষয়ে কথা বলেন এবং সমাজসেবামূলক কাজে যুক্ত হয়ে কিভাবে দেশ ও জাতির উন্নয়নে কাজ করা যায় সে বিষয়ে পরামর্শ প্রদান করেন।
সবশেষে, অনুষ্ঠানের সভাপতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ ইলিয়াছ হোসেন তাঁর সমাপনী বক্তব্য প্রদান করেন। সরকার তানভীর আহমেদকে অভিনন্দন জানানোর পাশাপাশি প্রফেসর ড. মোঃ ইলিয়াছ হোসেন তাঁর বক্তব্যে উল্লেখ করেন সরকার তানভীর আহমেদ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের মান বৃদ্ধি করেছে এবং বর্তমান শিক্ষার্থীদের পাঠ্যচর্চার পাশাপাশি নানা ধরনের সহ-শিক্ষা কার্য়ক্রমে যুক্ত হবার পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করেন। সরকার তানভীর আহমেদ সহ বিভাগের সকল শিক্ষার্থীদের সাফল্য কামনা এবং উপস্থিত সকলকে ধন্যবাদ প্রদানের মাধ্যমে সভাপতি মহোদয় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। 

 

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.