বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম বিভাগের অন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম,কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে অন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।রবিবার(২৮ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনে স্বাস্থ্যবিধি মেনে পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড.আশিক মোসাদ্দিক। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জার্নালিজম,কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক সালমা জান্নাত ঊর্মি।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য বলেন, করোনা মহামারীর জন্য দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পর শিক্ষার্থীদের একত্রিত করতে এবং তাদের মনে ঊৎসাহ উদ্দীপনা জাগাতে এ ঊদ্যোগটি আসলেই চমৎকার। আর আমার কাছে সাংবাদিকতা বিভাগ মানেই অন্যরকম এক ভালো লাগার জায়গা। আমি মনে করি তোমরা সকলেই এখন জুনিয়র সাংবাদিক। তোমাদের প্রত্যেকের মধ্যেই সৃজনশীল প্রতিভা আছে বলেই তোমরা এই বিভাগে পড়তে এসেছো। সাংবাদিকরা হলো সমাজের দর্পণ। আর তোমরা এখান থেকে প্রতিষ্ঠিত হয়ে সমাজের দর্পণ হিসেবেই কাজ করবে। আমি মনে করি সাংবাদিকতা এমন একটি বিষয় যেখানে সব ধরণের জ্ঞানের চর্চা হয়। আর এটা এমন একটা বিষয় যেখানে পড়াশোনা করে যেকোন শিক্ষার্থীই যেকোনো ক্ষেত্রেই নিজের ক্যারিয়ার খুব ভালোমত তৈরী করতে পারে।

তিনি আরও বলেন, এই বিভাগের অভিভাবক হিসেবে যেকোনো সময়ই আমি বিভাগের সাথে এবং পাশে থাকবো। বিভাগের ও শিক্ষার্থীদের যেকোন কাজেই তারা সব সময় আমাকে পাশে পাবে।

এরপর তিনি বিভাগের অন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতা বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন। অনুষ্ঠানের সভাপতি জার্নালিজম,কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজের কো-অর্ডিনেটর তার সমাপণী বক্তব্যে মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপণী ঘোষণা করেন। সমাপণী বক্তব্যে তিনি বলেন, দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পর শিক্ষর্থীদের অংশগ্রহণ বাড়াতে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করার জন্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। আশা করি সকলের সহযোগিতায় আগামীতে এই ধরণের আরো আয়োজন করতে পারবো।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর জার্নালিজম,কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের আয়োজনে অন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় লুডু, ক্যারাম, দাবা ও কল ব্রিজের মোট ৬টি ইভেন্টে একক ও দ্বৈত ভিত্তিতে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নিয়েছে।

© Copyright 2022 Varendra University | Developed by IT Office, Varendra University.