Varendra University

সিএসই বিভাগের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত

গত দেড়বছরেরও বেশি সময় যাবত অনলাইনে শিক্ষাকার্যক্রম অব্যাহত থাকার পর বর্তমানে বিগত ৪ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের আবারো জাঁকজমক আয়োজনের মাধ্যমে নবীনভাবে বরণ করে নেয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগ।

গত ১লা ডিসেম্বর, বুধবার, সকাল ১০টায়
বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যানেক্স ভবনে শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আশিক মোসাদ্দিক।  বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিএসই বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড.  খাদেমুল ইসলাম মোল্লা এবং অনুষ্ঠানটির  সভাপতিত্ব করেন অত্র বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শহিদ-উজ-জামান।

সিএসই বিভাগে শিক্ষার্থীর সংখ্যা বেশি হওয়াই পুরো নবীনবরণ অনুষ্ঠানটিকে দুইদিনের জন্য ঢেলে সাজানো হয়। আজ প্রথমদিন প্রথম এবং চতুর্থ সেমিস্টারের শিক্ষাদের নবীনবরণ অনুষ্ঠিত হয়।

প্রথমেই শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর অতিথিদের বক্তব্যের শেষে সহকারী অধ্যাপক সাবিনা ইয়াসমিন শিক্ষার্থীদের কাছে বেশ কিছু পরামর্শ এবং দিক নির্দেশনা উপস্থাপন করেন।
এছাড়াও পরবর্তীতে নবীন শিক্ষার্থীরা এখানে ভর্তি হবার পরে তাদের অভিজ্ঞতাগুলো সবার মাঝে প্রকাশ করে এবং সিনিয়র শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন ও তাদের ভবিষ্যত পরিকল্পনাগুলো তুলে ধরে।

অনুষ্ঠানের শেষভাগে এসে সবধরনের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি, গান, গজল ও অন্যান্য সাংস্কৃতিক আড্ডায় আবারও সবার মাঝে যেন প্রাণ ফিরে আসে।

এরপর সকলের জন্য হালকা আপ্যায়নের ব্যবস্থা করার মাধ্যমে প্রথমদিনের অনুষ্ঠানের সূচনা করা হয়।