Varendra University

মাসব্যাপী আইটি কুইজ প্রতিযোগীতার উদ্বোধনী

গত ১লা ডিসেম্বর, বুধবার, বিকেল ৩ঃ৩০ এ বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যানেক্স ভবনে সর্বমোট ৩২টি টিম নিয়ে হতে যাওয়া এই আইটি কুইজ প্রতিযোগীতার উদ্বোধন করা হয়।
যেখানে প্রথম দিনের প্রতিযোগীতায় ছয়টি টিমের মধ্যে তিন রাউন্ডের প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগীতা উদ্বোধনের শুরুতে সিএসই  বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শহিদ-উজ-জামান শিক্ষার্থীদের একাডেমিক লেখাপড়ার পাশাপাশি বর্তমানে এই তথ্যপ্রযুক্তির যুগের সাথে তাল মিলিয়ে নিজেদের জ্ঞানের পরিধিও বাড়ানোর জন্য বলেন এবং পরবর্তীতে এইধরনের প্রতিযোগীতায় আরো বেশি বেশি টিম যেন অংশগ্রহণ করে সেই আশা ব্যাক্ত করেন।
কুইজে অংশগ্রহণের নিয়মগুলো শিক্ষার্থীদের বুঝিয়ে দেওয়ার মাধ্যমে প্রতিযোগীতা আরম্ভ করেন সিএসই বিভাগের প্রভাষক মোহাম্মদ কাসেদুল্লাহ্।
প্রথমদিনের তিনটি রাউন্ডের প্রতিযোগীতা আলাদা আলাদাভাবে পরিচালনা করেন যথাক্রমে সিএসই বিভাগের সহকারী অধ্যাপক আরিফা ফেরদৌসী, প্রভাষক আয়েশা আক্তার লিমা এবং অত্র বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শহিদ-উজ-জামান।
অংশগ্রহণকারী শিক্ষার্থীদের করতালি দিয়ে উৎসাহ প্রদান করেন সিএসই ডিপার্টমেন্টের অন্যান্য শিক্ষকবৃন্দ এবং অংশগ্রহণকারীদের সহপাঠী শিক্ষার্থীরা।
প্রথম দিনের প্রতিযোগীতায় পরবর্তী রাউন্ডের জন্য নির্বাচিত টিমগুলো যথাক্রমে -
                   ◑ VU_Data_Pirates
                   ◑ Team S R^Square
                   ◑ Reverse Macro
একই নিয়মে আরো তেরটি টিম বাছাই করে পরবর্তী রাউন্ডে ষোলটি টিম নিয়ে এরপরের পর্ব শুরু হবে। এভাবে ফাইনালে গিয়ে দুইটি টিমের মধ্যে কুইজের মাধ্যমে বিজয়ি নির্বাচন করে প্রতিযোগীতার সমাপণী ঘটবে