Varendra University

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ১১তম ব্যাচের Course Ending Day অনুষ্ঠিত ।

ফার্মা-বি ক্লাবের আয়োজনে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ১১তম ব্যাচের Course Ending Day অনুষ্ঠান গত ৩০ নভেম্বর ২০২১ তারিখে সম্পন্ন হয়েছে । উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের কো-অর্ডিনেটর ও ফার্মা-বি উপদেষ্টা ড. তারান্নুম নাজ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিভাগের ফ্যাকাল্টিবৃন্দ, ১১তম ব্যাচের শিক্ষার্থীরা এবং ফার্মা-বি ক্লাবের প্রেসিডেন্ট ও কোষাধ্যক্ষ সহ কমিটির এক্সিকিউটিভ সদস্যবৃন্দ । 
বেলা ১২ টায় ১৪তম ব্যাচের শিক্ষার্থী মেহেদী এবং শারমিনের সঞ্চালনায় শুরু হয় অনুষ্ঠান । অনুষ্ঠানের শুরুতেই ১১তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বক্তব্য প্রদান করে ১২তম ব্যাচের শিক্ষার্থী সাবিহা।  এবং পরে সুমনা (১৩ তম ব্যাচ) ও রিয়ান (১৪ তম ব্যাচ) তাদের বক্তব্য প্রদান করে । ১১তম ব্যাচের শিক্ষার্থীদের মধ্য থেকে আবু সায়েম ও রোকসানা রুবাইয়া তাদের ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণ ও অনুভূতি ব্যক্ত করে । বিভাগের ফ্যাকাল্টিবৃন্দের মধ্য থেকে সহকারি অধ্যাপক মোনালিসা মনোয়ার এবং সহকারি অধ্যাপক মোঃ মনিরুজ্জামান শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন । 
অনুষ্ঠানের শেষভাগে ফার্মা-বি ক্লাবের প্রেসিডেন্ট ও বিভাগের প্রভাষক জ্যোতির্ময় বর্মন ১১তম ব্যাচের শিক্ষার্থীদের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বারো জন শিক্ষার্থীর নাম ঘোষণা করেন এবং তাদের এই কৃতিত্বের জন্য বিভাগীয় কো-অর্ডিনেটর তাদের সার্টিফিকেট প্রদান করেন । বিভাগীয় কো-অর্ডিনেটর উপদেষ্টা ড. তারান্নুম নাজ তার বক্তব্যে বলেন, “বর্তমান বিশ্বের দক্ষ ফার্মাসিস্টের গুরুত্ব অপরিসীম । একজন ভালো মানের ফার্মাসিস্ট হওয়ার দেশ, জাতি সর্বপরি গোটা পৃথিবীর কল্যাণ বয়ে আনতে পারে” । সর্বোপরি তিনি সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।