Varendra University

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম বিভাগের ফটো গ্যালারি উদ্বোধন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বিভিন্ন স্মরণীয় মুহূর্তকে সংরক্ষণ করে রাখতে এবং বিভাগের শিক্ষার্থীদের ফটো সাংবাদিকতা ও ফটোগ্রাফিতে আগ্রহী করে তুলতে ফটো গ্যালারির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(২৩ ডিসেম্বর) বিকাল ৪টায় বিভাগের কোঅর্ডিনেটর শাতিল সিরাজ ফিতা কেটে এই ফটো গ্যালারির উদ্বোধন করেন।

এ সময় জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ছালমা জান্নাত, রমজান আলীসহ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ বলেন, বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দের অক্লান্ত পরিশ্রমের ফল এই ফটো গ্যালারী। এখন থেকে শিক্ষার্থীদের তোলা বিভিন্ন ছবি এই গ্যালারিতে প্রদর্শিত হবে। ফটোজার্নালিজম শিক্ষার অংশ হিসেবে শিক্ষার্থীরা ছবি তোলার নানা কৌশল সম্পর্কে জানবে এবং তাদের তোলা নির্বাচিত ছবিগুলো এখানে স্থান পাবে। এই ছবিগুলো দেখে শিক্ষার্থীরা অনেক বেশি উদ্বুদ্ধ এবং অনুপ্রাণিত হবে। এর মধ্য দিয়ে আমাদের বিভাগের শিক্ষার্থীদের মান ও কর্মদক্ষতা বৃদ্ধি পাবে।

এ সময় বিভাগের প্রভাষক রমজান আলী বলেন, আমাদের বিভাগের বিভিন্ন অনুষ্ঠানের ছবি এই গ্যালারিতে থাকবে।এর পাশাপাশি বিভাগের শিক্ষার্থীদের ব্যক্তিগত বিকাশের জন্য বিভিন্ন সময় তোলা ছবি থেকে নির্বাচিত ছবিগুলো গ্যালারিতে স্থান পাবে। শিক্ষার্থীরা নিজেদের বিকশিত করার সুযোগ পাবে এবং ফটোগ্রাফিতে উৎসাহী হবে ।

বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী লিখন আলী বলেন, বিভাগের এই ছবি গ্যালারি তৈরীর উদ্যোগ আসলেই প্রশংনীয়। এই গ্যালারিতে যখন আমার নিজের তোলা ছবি স্থান পাবে তখন আমার ফটোগ্রাফির প্রতি ঝোঁক আরও বেশি বেড়ে যাবে। আর শুধু আমিই নয়,বিভাগের অন্যান্য শিক্ষার্থীরাও ফটোগ্রাফিতে আগ্রহী হবে বলে আমি মনে করি।