বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে "বাংলাদেশ ইনফর্মেটিকস অলিম্পিয়াড ২০২২" এর প্রিলিমিনারি রাউন্ড অনুষ্ঠিত

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত বার্ষিক প্রোগ্রামিং প্রতিযোগিতা যা ইনফর্মেটিকস অলিম্পিয়াড নামে পরিচিত । ১৯৮৯ সাল থেকে ইউনেস্কো প্রস্তাবিত এই আন্তর্জাতিক অলিম্পিয়াডটি ২০০৫ সাল থেকে বাংলাদেশে আয়োজিত হয়ে আসছে।

গত ১লা জানুয়ারি ২০২২ সারাদেশে বিভাগীয় পর্যায়ের ৭টি ভেন্যুতে অনুষ্ঠিত এই প্রতিযোগীতায় রাজশাহী বিভাগের ভেন্যু হিসেবে ছিল বরেন্দ্র বিশ্ববিদ্যালয়।
বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অ্যানেক্স ভবনের অ্যাবাকাস ল্যাবে সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৪ ঘন্টার দীর্ঘ এই প্রতিযোগীতায় রাজশাহী সদর, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জসহ পুরো বিভাগের বিভিন্ন স্থান থেকে প্রতিযোগীরা অংশ নেয়। প্রিলিমিনারী রাউন্ডে নির্বাচিত বিজয়ীরা পরবর্তীতে জাতীয় পর্যায়ে এবং এরপর আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগীতায় অংশগ্রহণের সুযোগ পাবে।

প্রতিযোগীতা পরিচালনার দায়িত্বে ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রভাষক মোহাম্মাদ কাসেদুল্লাহ্ এবং মোঃ মশিউর রহমান সুইট ।

প্রতিযোগীতা শেষে সিএসই বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. খাদেমুল ইসলাম মোল্ল্যা এবং ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডীন ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর. ড. শহিদ উজ জামান প্রতিযোগীদের অংশগ্রহণের জন্য ধন্যবাদ এবং ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়ে রাজশাহী বিভাগের প্রিলিমিনারী রাউন্ডের পরিসমাপ্তি ঘোষণা করেন।

© Copyright 2022 Varendra University | Developed by IT Office, Varendra University.