Varendra University

গরীব ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলো বরেন্দ্র বিশ্ববিদ্যালয়

উত্তরবঙ্গের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গরীব ও দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি, ২০২২) কাজলা ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক প্রধান অতিথি হিসেবে এ শীতবস্ত্র বিতরণ করেন। এদিন সরাসরি দুস্থ মানুষের পাশাপাশি রাজশাহীর বিভিন্ন ব্যক্তি মালিকানাধীন এতিমখানা ও মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়।
শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথি ও উপ-উপাচার্য অধ্যাপক আশিক মোসাদ্দিক বলেন, সামাজিক ও মানবিক দায়বদ্ধতার জায়গা থেকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিবছরই দুস্থ মানুষদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করে আসছে। আমাদের এ সহায়তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। সমাজের বিত্তবান মানুষেরা যদি নিজেদের মতো করে সহযোগিতা করে তাহলে গরীব মানুষের কষ্ট অনেকটা লাঘব হবে। তিনি আরও বলেন, আমরা এবার এতিমদের শীতবস্ত্র দিয়েছি। কারণ আল্লাহ বলেছেন, এতিমদের মাথার ওপর যাদের হাত রয়েছে, তাদের ওপর আল্লাহর হাত থাকবে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় তার অগ্রযাত্রার ১০ বছর পার করছে। আল্লাহর বরকতে এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের অর্থায়নে প্রতিবছরই দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়ে থাকে। এবছর সরাসরি এবং বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় মোট ২৫০টি কম্বল বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পারমিতা জামান, সহকারী পরিচালক(প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট) সিরাজুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা।