Varendra University

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে আমেরিকান কর্নার রাজশাহী পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত জনাব পিটার হাস্

উত্তরাঞ্চলের প্রথম অনুমোদিত বেসরকারি বিশ্ববিদ্যালয় রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ‘আমেরিকান কর্নার রাজশাহী’ পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত জনাব পিটার হাস্। ২৫ জুলাই ২০২২, সোমবার সকাল ১১ টা ৩০ মিনিটে আমেরিকান কর্নার পরিদর্শনে আসেন তিনি । সে সময় তাঁকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান। উপস্থিত ছিলেন ইউএসএইডের মিশন ডিরেক্টর ক্যাথরিন ডেভিস স্টেভেন্স, ইউএস অ্যাম্বাসির অ্যাসিসটেন্ট কালচারাল অ্যাফেয়ার্স অফিসার খাদিজা মোহামুদ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক মো. শামীম আহসান পারভেজ ও আমেরিকান কর্নার রাজশাহীর কো-অর্ডিনেটর আতিয়া সানজিদা ও মাহমুদ হাসানসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।
শুরুতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান মার্কিন রাষ্ট্রদূত জনাব পিটার হাস্-এর সাথে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয়াদি নিয়ে মত বিনিময় করেন। সে সময় তিনি রাষ্ট্রদূতকে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন স্থায়ী ক্যাম্পাসের আলোকচিত্র দেখান, বিশ্ববিদ্যালয় নিয়ে নানা পরিকল্পনার কথা ব্যক্ত করেন এবং স্থায়ী ক্যাম্পাস পরিদর্শনের আহবান জানান। 
আমেরিকান কর্নার একটি তথ্যকেন্দ্র যা যুক্তরাষ্ট্রের বিভিন্ন ধরনের বই, ম্যাগাজিন ও খবরের কাগজে পরিপূর্ণ।  শিক্ষানগরী এবং ঐতিহ্যবাহী শহর রাজশাহী ছাড়াও ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে আমেরিকান কর্নার রয়েছে। আমেরিকান কর্নার-এর মাধ্যমে মূলত শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের শিক্ষাবিষয়ক বিভিন্ন তথ্য সহজে পায়। শিক্ষা এবং ক্যারিয়ারের জন্য এ কর্নার শিক্ষার্থীদের জন্য বেশ কার্যকর। কীভাবে যুক্তরাষ্ট্রে পড়াশোনার জন্য যাওয়া যেতে পারে, তা জানা যায় এ কর্নার থেকে। জনাব পিটার হাস্ আমেরিকান কর্নার পরিদর্শনের পাশাপশি অ্যালামনাই সদস্যদের সাথে কর্নার বিষয়ে মত বিনিময় করেন।