বছর শুরু হোক দানে

বছর শুরু হোক দানে

উত্তরবঙ্গের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ‘বছর শুরু হোক দানে’ প্রতিপাদ্যকে সামনে রেখে গরীব ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার (১ জানুয়ারি, ২০২৩) স্থায়ী ক্যাম্পাস চত্বরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক এ শীতবস্ত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। সে সময় উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. মো. ফয়জার রহমান, প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্টের উপ-পরিচালক মো. সিরাজুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।
উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক বলেন, ‘সামাজিক ও মানবিক দায়বদ্ধতার জায়গা থেকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিবছরই দুঃস্থ মানুষদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করে আসছে। আমাদের এ সহায়তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। সমাজের বিত্তবান মানুষেরা যদি নিজেদের মতো করে সহযোগিতা করে তাহলে গরীব মানুষের কষ্ট অনেকটা লাঘব হবে।
তিনি আরও বলেন, ‘আমরা দুঃস্থ মানুষদের শীতবস্ত্র দিয়েছি। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় তার অগ্রযাত্রার ১১ বছর পার করছে। আল্লাহর বরকতে এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের অর্থায়নে প্রতিবছরই দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়ে থাকে।