মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

গত ২৬ মার্চ ২০১৭ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন করেছে। কর্মসূচীর মধ্যে ছিল শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন, আলোচনা সভা, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীদের মাঝে “লাল সবুজের বাংলাদেশ” শির্ষক  ছবি আঁকা প্রতিযোগীতায় জলরং-এ আঁকা ছবির প্রদর্শনী,  ছবি আঁকা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ, ২৬০জন সদস্য নিয়ে ‘বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ব্লাড-ডোনার ডাটাবেজ’-এর উদ্বোধন এবং সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী ও  প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম এবং অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং কো-অর্ডিনেটরসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
 
 আলোচনা সভায় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বাংলা ভাষা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বর্ননা করেন এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবীত হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হতে বলেন। এছাড়া অন্যান্য আলোচকদের আলোচনায় দেশপ্রেম, বঙ্গবন্ধুর জীবনাদর্শন, নারীদের প্রতি সম্মান প্রদর্শন ও বীরঙ্গনাদের মুক্তিযোদ্ধার সম মর্যাদা প্রদানের বিষয়গুলিও উঠে আসে।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.