বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাবের ইংলিশ ডিবেট কম্পিটিশন আয়োজন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিজনেস ক্লাবের উদ্যোগে আজ ৩০ মার্চ ২০১৭ সকাল ১১টায় তালাইমারি ভবনে ইংলিশ ডিবেট কম্পিটিশনের ফাইনাল রাউন্ড আয়োজিত হয়। এই ডিবেট কম্পিটিশন শুরু হয় ১৫ মার্চ ২০১৭ তারিখে। ৩ পর্বে বিভক্ত এই প্র্রতিযোগীতার ১ম পর্বের টপিক ছিল “ওমেন এমপাওয়ারমেন্ট হ্যাজ বিন এসটাবলিশ্ড ইন বাংলাদেশ এ্যাপ্রোপ্রিয়েটলি ”, ২য় পর্বের টপিক ছিল “ইকনোমিক সলভেন্সি ক্যান রিডিউস দি র্রেইন ড্রেইন ইন আওয়ার কান্ট্রি” এবং আজ ফাইনালের টপিক ছিল “জয়েন্ট ফ্যামিলি ইজ বেটার দ্যান নিউক্লিয়ার ফ্যামিলি”। আজ ফাইনাল কম্পিটিশনে চ্যাম্পিয়ন হয় টিম ‘ভিক্টরী ৭১’ ও বেস্ট ডিবেটার হন বিজয়ী দলের দলনেতা তানভির হায়দার।


পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার ও ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. শামসুল আরেফিন । এছাড়াও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের  সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের শেষ পর্বে চ্যাম্পিয়ন দল ও সেরা ডিবেটার সহ সকল ডিবেটারের হাতে পুরষ্কার তুলে দেন উপস্থিত অতিথিরা। এ সময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, “ বিজনেস ক্লাব এই বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে সমৃদ্ধ ক্লাব। ডিবেটের মাধ্যমে একজন মানুষ নিজেকে দক্ষ করে তুলতে পারে এবং নেতৃত্বের গুনাবলী বৃদ্ধি করতে পারে, তাই সকলকে এই ধরনের কাজের চ্যালেন্জ গ্রহন করা উচিৎ। ”


অপরদিকে কাজলা ভবনে প্রথম আলো বন্ধুসভা বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আয়োজিত হয় বন্ধুসভার সকল সদস্যদের পূনর্মিলনী ও বিদায়ী সদস্যদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান। এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন এ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: আকরাম হোসেন,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কো-অর্ডিনেটর প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান ও কো-অর্ডিনেটর প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার। প্রথম আলো বন্ধুসভার পুরানো সদস্যদের সম্মানসূচক ক্রেষ্ট প্রদান, আধুনিক গান, নৃত্য, নাটক ও গম্ভিরা গান সমৃদ্ধ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই বিদায় সংবর্ধনা অনুষ্ঠানটি সমাপ্ত হয়। 

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.