আন্ত:বিশ্ববিদ্যালয় স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব ২০১৮ পুরস্কার পেল বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব ২০১৮ এর পুরস্কার পেল তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 16 এপ্রিল ২০১৮ রোজ সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের কার্যালয়ে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

‘শ্যাডো অব লাভ’ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য পুরস্কার পান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।  ‘বিরতির পর’ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য বরেন্দ্র বিশ্ববিদ্যালয় রাজশাহীর একদল শিক্ষার্থী পান দ্বিতীয় পুরস্কার। আর ‘অভিমান’ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য তৃতীয় পুরস্কার পান রংপুরের মহিগঞ্জ কলেজের একদল শিক্ষার্থী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রোকেয়া প্রাচী, সারাবাংলা ডটনেট, দৈনিক সারাবাংলা ও জিটিভির এডিটর ইন চিফ ইশতিয়াক রেজা, পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা) সাধারণ সম্পাদক এবং পরিবেশ অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহাপরিচালক প্রকৌশলী মো. আবদুস সোবহান, ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ বোরহান কবীর, ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের প্রোগ্রাম ম্যানেজার অয়ন দেবনাথ সহ আরও অনেকে।

উল্লেখ্য, তরুণদের চলচ্চিত্রে নির্মাণে উৎসাহিত করতে চলতি বছরের জানুয়ারিতে শুরু হয়েছিল আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব ২০১৮। এর আয়োজক যৌথভাবে বাংলা ইনসাইডার, ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেড এবং পরিপ্রেক্ষিত। ‘ভালোবাসা’ এই বিষয়ের ওপর বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় থেকে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আহ্বান করা হয়। চলচ্চিত্র উৎসব ব্যাপক সাড়া পায়। ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলা উৎসবে বিপুল সংখ্যক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তাঁদের স্বল্পদৈঘ্য চলচ্চিত্র পাঠায়। সেখান থেকে বাছাই করে কয়েকটি চলচ্চিত্র ইউটিউবে আপলোড করা হয়। চলচ্চিত্রগুলো ইউটিউব ভিউ এবং একটি বিচারক প্যানেলের মতামতের ভিত্তিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্ধরাণ করা হয়। প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে ২৫ হাজার টাকা ও সার্টিফিকেট। যথাক্রমে দ্বিতীয় পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে ১৫ হাজার ও ১০ হাজার টাকা এবং সার্টিফিকেট। এছাড়া প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার বিজয়ীরা পাচ্ছেন ক্রিয়েটিভি মিডিয়া লিমিটেডের সঙ্গে কাজের সুযোগ। প্রতিযোগিতায় প্রথম ১০জনকে দেওয়া হয়েছে প্রতিযোগিতায় অংশগ্রহণের স্বীকৃতি স্বরুপ সার্টিফিকেট।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.