বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের যৌথ উদ্যেগে জাতীয় ঔষধ নীতি ২০১৬ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

গত মঙ্গলবার সকাল ১০ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের যৌথ উদ্যেগে জাতীয় ঔষধ নীতি ২০১৬ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়।


উক্ত সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম. আব্দুস সোবহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার। উক্ত সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ প্রকৌশল বিভাগের অধ্যাপক ও জাতীয় ঔষধ নীতি ২০১৬ প্রণয়নের বিশেষজ্ঞ কমিটির আহবায়ক আ. ব. ম. ফারুক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল কেমিস্ট বিভাগের অধ্যাপক ফিরোজ আহমেদ।


সেমিনারে প্রধান বক্তা আ. ব. ম. ফারুক ভেজাল, নিম্নমানের ওষুধ উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিপণন বন্ধে এবং গুণগত মান সম্পন্ন ওষুধ উৎপাদনে জাতীয় ঔষধ নীতি ২০১৬ এর নীতিমালা গুলো তুলে ধরেন। ওষুধের যথাযথ ব্যবহারে তিনি ফার্মাসীস্টদের ভূমিকা উল্লেখ করেন ।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.