বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথম আলো বন্ধুসভার ২০ বছর পূর্তি উদযাপন

প্রথম আলো বন্ধুসভা বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে গত ২৯ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার সকাল ১১ টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের তালাইমারির ইঞ্জিনিয়ারিং অ্যানেক্স ভবন প্রাঙ্গনে প্রথম আলো বন্ধুসভার ২০ বছর পূর্তি উপলক্ষ্যে দিনব্যাপি এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“ভালোর সাথে আলোর পথে” স্লোগানকে সামনে রেখে প্রথম আলো বন্ধুসভা বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান রনির সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপদেষ্টা প্রফেসর ড. সাইদুর রহমান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার, উপ-উপাচার্য প্রফেসর ড. রশিদুল হক, ট্রেজারার প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম, রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দীন, ইইই বিভাগের কো-অর্ডিনেটর মুহাম্মদ সাজ্জাদুর রহিম এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আকরাম হোসেন।

মূল আলোচনা পর্বে প্রধান অতিথি প্রফেসর ড. সাইদুর রহমান খান বলেন, ‘আলোর পথ মানে সরল, সুন্দর ও সত্যের পথ। তিনি আদর্শ দেশ ও জাতি গঠনে সচেতনতামূলক ও গঠনমূলক কাজের জন্য প্রথম আলো বন্ধুসভা বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার সদস্যদের প্রশংসা করেন। আলোকিত সমাজ গঠনে তরুণদের কোন বিকল্প নেই বলেও তিনি উল্লেখ করেন।’
আলোচনা পর্ব শেষে প্রথম আলো বন্ধুসভা বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার ২০১৬-১৭ -এর কমিটির সদস্যদের ক্রেস্ট প্রদান করা হয়। এরপর উপস্থিত দর্শকদের রাজশাহীর পদ্মা নদীর চর খিদিরপুরে প্রথম আলো ট্রাস্ট আলোর পাঠশালার ওপর নির্মিত প্রমান্যচিত্র দেখানো হয় এবং এই পাঠশালা থেকে জিপিএ ৫ প্রাপ্ত মোসা. মাহফুজা খাতুনকে ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানের পরবর্তী অংশে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এ পর্বে গান, নৃত্য, ফ্যাশন শো ও কবিতা আবৃত্তিতে অংশ গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. রশিদুল হক এর গান পরিবেশন এ অনুষ্ঠানটিতে এক বিশেষ মাত্রা যোগ করে।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.