বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

বিশ্বসভ্যতা আর জ্ঞান-বিজ্ঞানের সাথে তাল মিলিয়ে চলার জন্য এবং নিজেকে বিশ্বদরবারে একজন যোগ্য প্রতিযোগী হিসাবে প্রমাণ করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ে জাতীয় এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের যৌথ সমাগমে এবং উদ্ভাবনী প্রচেষ্টায় জাতি পাচ্ছে নতুন সভ্যতা, উন্নত জীবন ব্যবস্থা। বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি নিয়ে ছাত্রছাত্রীরা উন্নত বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবনী কার্যক্রমে নিজেদের সংশ্লিষ্ট করছে। উচ্চশিক্ষার জন্য বিদেশী বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ নিয়ে যেতে পারা এখন সকল ছাত্রছাত্রীর জন্য জীবন-স্বপ্ন। এই প্রতিযোগীতার যুগে একটি নবনির্মিত বিশ্ববিদ্যালয় হিসাবে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও চায় নিজেদের প্রতিভাকে কাজে লাগিয়ে বিশ্বদরবারে পরিচিতি আনতে।
শিক্ষার্থীদের এই স্বপ্নকেই বাস্তবায়নের প্রচেষ্টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিরিয়ারিং বিভাগ গত ৩০ জানুয়ারি ২০১৯ আয়োজন করে “Seminar on Research and Higher Studies Abroad”
সেমিনারটিতে নিজেদের উদ্ভাবনী প্রকল্পসমূহ এবং বিদেশে উচ্চশিক্ষার সুযোগসমূহ বিষয়ে আলোচনা করেন অস্ট্রেলিয়ার ম্যাকুয়েরি ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মো. জাহাঙ্গির হোসেইন, এবং ডিকিন ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার ড. মো. আপেল মাহমুদ।
সেমিনারের সভাপতিত্ব করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিরিয়ারিং বিভাগের সম্মানিত বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. আল মামুন। সেমিনারে উপস্থিত থেকে আরো বেশি আলোকোজ্জ্বল করেছেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান, উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, উপস্থিত ছিলেন বরেন্দ্র্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদুল হক এবং আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. নজরুল ইসলাম মন্ডল, বিভাগীয় প্রধান, তড়িৎ ও ইলেক্ট্রনিক ইন্জিনিয়ারিং বিভাগ। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই এবং ইইই বিভাগের শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত যোগদানের মাধ্যমে সেমিনারটি সফলতা পায়। বক্তাদের প্রেজেন্টেশন শেষে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদানের মধ্যে দিয়ে সেমিনারটি শেষ হয়।
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে মতবিনিময়ের সময় সেমিনারের সম্মানিত বক্তাদ্বয় তাদের আস্বস্ত করেন বিদেশী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ এবং সহোযোগীতার ব্যাপারে। আশা করা যাচ্ছে এই সহযোগীতার মাধ্যমে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিদেশে উচ্চ শিক্ষার পথ সুগম হবে।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.