জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ অ্যাকাডেমিক ফিল্ডট্রিপ প্রেজেন্টেশন ইনফোস্মিথস্ল্যাবের গ্রুপ গঠন

৩১ মার্চ ২০১৯
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের পাঁচটি ব্যাচের অ্যাকাডেমিক ফিল্ডট্রিপ প্রেজেন্টেশন ও ইনফোস্মিথস্ল্যাবের বিভিন্ন গ্রুপগঠন ও ঘোষণা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনে গত বুধবার এ আয়োজন করা হয়।
বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠানের প্রথম পর্বে ১ম, ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম ব্যাচের শিক্ষার্থীরা তাদের অ্যাকাডেমিক ফিল্ডট্রিপ প্রেজেন্টেশন পেশ করে। বিভাগের ইনফোস্মিথস্ল্যাবের বিভিন্ন গ্রুপ ও তালিকাভুক্ত শিক্ষার্থীদের নাম দ্বিতীয় পর্বে ঘোষণা করা হয়।
তত্ত্বীয় শিক্ষার পাশাপাশি ব্যবহারিক ও বাস্তব সম্মত জ্ঞান অর্জনের উদ্দেশ্যে বিভাগের প্রতিটি ব্যাচ বিভিন্ন মিডিয়া হাউজে ফিল্ডট্রিপে অংশগ্রহণ করে থাকে। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালের নভেম্বরে ১ম ও ৪র্থ ব্যাচ ঢাকার পাঁচটি গণমাধ্যম প্রতিষ্ঠানে ভ্রমণ করে। এরমধ্যে রয়েছে যমুনা টেলিভিশন, দৈনিক যুগান্তর, বাংলানিউজ টোয়েন্টি ফোর, দি ডেইলি স্টার এবং রেডিওক্যাপিটাল। বিভাগের ২য়, ৩য় ও ৫ম ব্যাচ ২০১৮ সালের নভেম্বর মাসে চ্যানেল আই, ইনডিপেন্ডেন্ট টেলিভিশনএবং দৈনিক সমকাল এ তিনটি প্রতিষ্ঠান ভ্রমণ করে।ফিল্ডট্রিপে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এসময় তাদের অভিজ্ঞতা, অর্জিত জ্ঞান এবং শিক্ষণীয় বিষয়াদি বিভিন্ন সেমেস্টারের শিক্ষার্থী ও শিক্ষকদের সামনে উপস্থাপন করে।দ্বিতীয়পর্বে বিভাগের অত্যাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ ইনফোস্মিথস্ল্যাবের নয়টি গ্রুপ ও প্রতিটি গ্রুপের সদস্যদের নাম ঘোষণা করা হয়। এসব গ্রুপের সদস্য শিক্ষার্থী বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আয়োজনও সৃজনশীল চর্চায় নিজস্ব আগ্রহের ভিত্তিতে যোগদানের মাধ্যমে এ সদস্যপদ লাভ করে।
প্রভাষক জোবায়দা শিরিন জ্যোতির সঞ্চালনায় অনুষ্ঠানে বিভাগের কো-অর্ডিনেটর মো. মশিহুর রহমান সহ উপস্থিত ছিলেন প্রভাষক সালমা জান্নাত ঊর্মি ও মঈনুল ইসলাম। এছাড়া বিভিন্ন সেমেস্টারের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা আয়োজনে অংশগ্রহণ করে।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.