“IEEE Membership Benefits and Robotics with Machine Learning”-শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হলো বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইন্জিনিয়ারিং অনুষদে

গবেষনা আর জ্ঞান বিজ্ঞানে আরো একধাপ এগিয়ে নিতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগ শুরু করেছে বিভিন্ন কার্যক্রম। বহির্বিশ্বের বিভিন্ন রিসার্চ গ্রুপ এর সাথে সমন্বয়সাধন, বিভিন্ন ইন্টারন্যাশনাল কনফারেন্সে নিজেদের গবেষনার প্রেজেন্টশনসহ আরো বিভিন্নভাবে নিজেদের উপযোগী করে তোলার নিমিত্তে আয়োজন করা হয় বেশ কিছু সেমিনার। গত ৩১-মার্চ-২০১৯ তারিখ কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগ এবং ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক বিভাগ এর যৌথ প্রচেষ্টায় আয়োজন করা হয় “IEEE Membership Benefits and Robotics with Machine Learning”-শীর্ষক সেমিনারের। উক্ত অনুষ্ঠানে উভয় বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো: আল মামুন এবং প্রফেসর ড. মো: নজরুল ইসলাম মন্ডল সহ শিক্ষক-শিক্ষিকা মহোদয় উপস্থিত ছিলেন। উভয় বিভাগের শিক্ষার্থীদের স্বত:স্ফূর্ত অংশগ্রহনের মাধ্যমেই অনুষ্ঠিত হয় সেমিনারটি।
সেমিনারটি পরিচালনা করেন Chittagong University of Engineering and Technology(CUET) –এর সিএসই বিভাগের প্রফেসর এবং IEEE Bangladesh Section-এর Vice Chairman(Technical) প্রফেসর ড. মো: মশিউল হক। সেমিনারে আরো উপস্থিক ছিলেন Rajshahi University of Engineering and Technology(RUET) –এর ইইই বিভাগের প্রফেসর , IEEE Membership Co-ordinator, IEEE Bangladesh Section, প্রফেসর ড. মো: ফারুক হোসেন।
IEEE Student Branch এর উপকারিতা, গবেষনা এবং চাকরির বাজারের দক্ষতা অর্জনসহ বিভিন্ন দিকনির্দশনা দেয়া হয় সেমিনারটিতে। উভয় বিভাগের বিভাগীয় প্রধান আশাবাদ ব্যক্ত করেন এর মাধ্যমে বিভাগের শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা আরো বেশী গবেষনার কাজে আগ্রহী হবেন এবং সাথে সাথে বিভিন্ন গবেষনামূলক কাজের জন্য বিভিন্ন আর্থিক অনুদানেরও ব্যবস্থা হবে।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.