"Career in Pharmaceutical Industry: preparation and guidance” শীর্ষক এক সেমিনার

গত ৩০ এপ্রিল ২০১৯, সকাল ১০ টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের যৌথ উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে "Career in Pharmaceutical Industry: preparation and guidance” শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়।

উক্ত সেমিনার অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপদেষ্টা প্রফেসর ড.এম. সাইদুর রহমান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ওসমান গনি তালুকদার এবং উপ উপাচার্য প্রফেসর ড. রাশিদুল হক। উক্ত সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য এ.সি.আই ফার্মাসিউটিক্যাল লিমিটেড এর ম্যানেজার (লার্নিং এন্ড ডেভেলপমেন্ট বিভাগ) মো: শামসুল আরিফিন এবং ওয়ান ফার্মা লিমিটেড এর প্ল্যান্ট ম্যানেজার মো: আব্দুল লতিফ। উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের কো অর্ডিনেটর প্রফেসর ড. মো: একরামুল ইসলাম । 
উক্ত সেমিনারে প্রধান বক্তাগণ,ফার্মেসী গ্রাজুয়েটদের জন্য ফার্মাসিউটিক্যাল ইন্ডাসট্রিতে সফল ক্যারিয়ার গড়তে প্রয়োজনীয় ও যুগোপযোগী তথ্য সরবরাহ করেন। এছাড়াও সেমিনারে বাংলাদেশের ফার্মাসিউক্যাল ইন্ডাসট্রিতে তৈরিকৃত ঔষধসমূহের গুণগতমান, বৈশ্বিকবাজারে চাহিদা ও এউচ তে ঔষধ শিল্পের অবদান উল্লেখিত হয়েছে। 
সেমিনারে উপস্থিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো: একরামুল ইসলাম বলেন, ফার্মেসী গ্রাজুয়েট তথা ভবিষৎ ফার্মাসিস্টদের সাফল্যমন্ডিত ক্যারিয়ার গড়তে ও বিশ্বময় গুণগত ঔষধ সরবরাহ নিশ্চিত করতে এই ধরণের শিক্ষণীয় এবং তথ্যবহুল সেমিনারের আয়োজন করার গুরুত্ব অপরিসীম।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.