দ্বিতীয় মেয়াদেও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিযুক্ত হলেন প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার

গত ২০ আগস্ট ২০১৯ এক সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩১ (১) ধারা অনুযায়ী বাংলাদেশের বিশিষ্ট পদার্থবিজ্ঞানী প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় আচার্য মো. আব্দুল হামিদ কর্তৃক দ্বিতীয় বারের মত আগামী ৪ বছরের জন্য বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়ে অদ্য ২২ আগস্ট ২০১৯ পূর্বাহ্নে যোগদান করেছেন।
প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক্স বিভাগের সাবেক অধ্যাপক। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১৯৭৯ সালে প্রভাষক হিসেবে যোগ দান করেন। তিনি পদার্থবিজ্ঞান বিষয়ে কানাডার ওয়াটারলু বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি এবং অস্ট্রেলিয়ার মারডক বিশ্ববিদ্যালয় থেকে পিএইচ. ডি. ডিগ্রি অর্জন করেন।
তিনি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথম উপাচার্য হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগ প্রাপ্ত হয়ে যোগদান করেন ১৬ ফেব্রুয়ারী ২০১৪ তে।
এখানে উল্লেখ্য যে, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বর্তমানে উপ-উপাচার্য এবং ট্রেজারার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগকৃত।

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.