বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের নবম ব্যাচের ছাত্রছাত্রীদের এসওএস চিলড্রেন’স ভিলেজ পরিদর্শন

গত ৩১ আগস্ট বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের নবম ব্যাচের ছাত্রছাত্রীরা রাজশাহীতে অবস্থিত এসওএস চিলড্রেন’স ভিলেজ পরিদর্শন করে। ঐদিন বেলা ১১:৩০ মিনিটে কমিউনিটি সেন্টার কক্ষে উপস্থিত ছাত্রছাত্রীদের স্বাগত জানানো হয়। সেখানে এসওএস চিলড্রেন’স ভিলেজ সম্পর্কে ধারনা প্রদান করেন সহকারী প্রোগ্রাম অফিসার জোবায়ের রহমান। বিস্তারিত আলোচনা করেন এসওএস চিলড্রেন’স ভিলেজ এর প্রজেক্ট ডিরেক্টর এবিএম বদরুল মনির। তিনি বলেন, এখানে ১৫টি পরিবার রয়েছে এবং প্রতিটি পরিবারে একজন পেশাগত মা এবং ৮-১০ জন শিশু রয়েছে। প্রতি পাঁচটা পরিবার মিলে একটি করে পাড়া, যেগুলোর নাম ফুল, নদী বা পািখর নাম দিয়ে। 

সংক্ষিপ্ত আলোচনা ও এসওএস চিলড্রেন’স ভিলেজ ঘুরে দেখার পর্ব শেষে নবম ব্যাচের ছাত্রছাত্রীরা বাচ্চাদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করে এবং তাদের পুরস্কৃত করে। 

দিনের দ্বিতীয়ভাগে কমউনিটি হল রুমে এসওএস চিলড্রেন’স ভিলেজ এর ৪০ বছর পূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে পর্বেও যুক্ত হয় ফার্মেসী বিভাগের নবম ব্যাচের ছাত্রছাত্রীরা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক। 

আলোচনা পর্ব শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সেথানে গান পরিবেশন করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের প্রভাষক সিমিন সবনম লোপাসহ বিভাগের ছাত্রছাত্রীরা।  এসওএস চিলড্রেন’স ভিলেজ এ নিযুক্ত মা’য়েদের ফুল ও চকলেট বক্স প্রদানের মধ্যে দিয়ে এ অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।  

© Copyright 2021 Varendra University | Developed by IT Office, Varendra University.