বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের আন্তঃসেমিস্টার ফুটবল টুর্নামেন্ট ও পুরষ্কার বিতরণী

লেখাপড়া ও একাডেমিক কার্যক্রমের পাশাপাশি খেলাধুলা শরীর ও মনের প্রশান্তির জন্যে নির্মল বিনোদনের অন্যতম মাধ্যম। এই বাস্তবতাকে সামনে রেখে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অফিসিয়াল ক্লাব “ফার্মা বি” নভেম্বর মাস জুড়ে আয়োজন করেছিল “ফার্মেসী  ফুটবল লিগ-২০২১, সিজন-৫” যার ফাইনাল ম্যাচ গত ২২-১১-২০২ অনুষ্ঠিত হয় এবং টুর্নামেন্টের সকল পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পূর্ণ হয়। 

উক্ত খেলা ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের কো-অর্ডিনেটর ও ফার্মা-বি উপদেষ্টা ড. তারান্নুম নাজ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিভাগের সহকারি অধ্যাপক মো. মানিরুজ্জামান এবং ফার্মা-বি ক্লাব প্রেসিডেন্ট জ্যোতির্ময় বর্মন লিখন । মোট ছয়টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহন করে যার মধ্যে  ফাইনাল ম্যাচে অংশগ্রহণকারী দুটি দল টিম ক্যাপসুল (১৪ তম ব্যাচ) বনাম টিম ভাক্সিন (১৮ তম ব্যাচ) । খেলায় টিম ক্যাপসুল চ্যাম্পিয়ন ৪-০ ব্যবধানে টিম ভাক্সিনকে পরাজিত করে চ্যাম্পিয়ান হয় । ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় টিম ক্যাপসুলের পাপ্পু  (১৪ তম ব্যাচ)  এবং টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয় টিম ক্যাপসুলের নোমান (১৪ তম ব্যাচ) । 

খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিভাগের কো-অর্ডিনেটর ও ফার্মা-বি উপদেষ্টা ড. তারান্নুম নাজ টিম ম্যানেজার, গ্রুপ পর্বসহ নয়টি ম্যাচের প্লেয়ার অফ দ্যা ম্যাচ, প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্ট, সর্বচ্চো গোলদাতা (নোমান), সেরা গোলকিপার (রিয়ান),  তরুণ উদীয়মান খেলোয়াড় (তানভীর), রেফারি (সোহান ও মোস্তাক) সবার হাতে পুরষ্কার তুলে দেন । পাশাপাশি তিনি চ্যাম্পিয়ন ও রানারআপ ট্রফি তুলে দেন যথাক্রমে টিম ক্যাপসুল এবং টিম ভ্যাক্সিন এর হাতে। পুরষ্কার বিতরণের সময় মাননীয় কো-অর্ডিনেটর বলেন, “খেলাধুলা শরীর ও মন উভয়কে প্রফুল্ল রাখে এবং একাডেমিক কার্যক্রমে আরো গতির সঞ্চার করে”। করোনা পরবর্তী সময়ে শিক্ষার্থীদের সরাসরি একসাথে দেখে তিনি আনন্দ প্রকাশ করেন । এছাড়া বিভাগের শিক্ষার্থীদের সার্বিক উন্নতির পাশাপাশি সুন্দর আয়োজন করার জন্যে ফার্মা বি ক্লাবকে ধন্যবাদ জানান। সমাপনী বক্তব্যে ফার্মা-বি ক্লাব প্রেসিডেন্ট জ্যোতির্ময় বর্মন টুর্নামেন্টে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান পাশাপাশি মাঠে এসে শিক্ষার্থীদের খেলা দেখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন ।